নিউইয়র্ক ফ্লাইট চালু 750x430 1

ঢাকা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সরাসরি ফ্লাইট চালুর আশ্বাস দিয়েছে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশের এভিয়েশন খাতে দক্ষ জনবল গড়ে তুলতে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র। এছাড়া ঢাকা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সরাসরি ফ্লাইট চালুর আশ্বাস দিয়েছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস এই আশ্বাস দিয়েছেন।

রোববার (২৩ অক্টোবর) বিকেল ৪টায় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর সদর দপ্তরে কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের সঙ্গে একটি সাক্ষাত অনুষ্ঠিত হয়। সেখানে ঢাকা থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সরাসরি ফ্লাইট চালুর বিষয়ে তিনি আশ্বাস দেন। এছাড়াও সাক্ষাতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের এভিয়েশন সেক্টরের মধ্যে পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলাচনা হয়েছে।

বেবিচক জানায়, সাক্ষাতকালে দু’দেশের মধ্যে বিমান চলাচল বিশেষ করে ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা করা হয়। বেবিচক চেয়ারম্যান রাষ্ট্রদূতকে একটি সময়বদ্ধ পরিকল্পনার মাধ্যমে এফএএ ক্যাটাগরি-১ বাস্তবায়নের জন্য দূতাবাসের হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করেন।

বেবিচক আরও জানায়, আলোচনায় রাষ্ট্রদূত নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। দু’দেশের এভিয়েশন সেক্টরের মধ্যে পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলাচনা করা হয়। বাংলাদেশের এভিয়েশন সেক্টরে দক্ষ জনবল গড়ে তোলার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহযোগিতা করবে বলে তিনি জানান।

বাংলাদেশের এভিয়েশন খাতে দক্ষ জনবল গড়ে তোলার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহযোগিতা করবে বলেও জানিয়েছেন রাষ্ট্রদূত।

এদিকে এরইমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই রুটে ফ্লাইট চালানোর পূর্বপরিকল্পনা প্রণয়ন শুরু করেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *